বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ, ১৪৩১, ৭ শাওয়াল, ১৪৪৫

সাজিয়েছিলেন আত্মহত্যার নাটক

হত্যা মামলার এক আসামি জেল এড়াতে আরেক খুন করে স্ত্রীর সহযোগিতায় সাজিয়েছিলেন আত্মহত্যার নাটক; তার সেই চেষ্টা ভেস্তে দিয়েছে ভারতের পুলিশ।
ভারতের উত্তর প্রদেশের পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সুড়েশ কুমার নামের ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি থাকেন দিল্লিতে। তিন বছর আগে নিজের ১৩ বছরের মেয়েকে হত্যার অভিযোগে তাকে জেলে যেতে হয়।
মহামারীর মধ্যে কারাগারে কোভিড ঝুঁকি এড়াতে বেশ কিছু আসামিকে প্যারোলে মুক্তি দেওয়া হলে সেই সুযোগে সুড়েশ কুমারও বেরিয়ে এসেছিলেন। কিন্তু সেই প্যারোল বাতিল হচ্ছে টের পেয়ে জটিল এক পরিকল্পনা সাজান তিনি।
নিজের আকার-আকৃতির সঙ্গে মিল আছে এমন এক লোককে খুন করে সেটা নিজের লাশ বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন এই হত্যা মামলার আসামি। আর এ কাজে তাকে সহযোগিতা করেন তার স্ত্রী।
কিন্তু সুড়েশ যখন লাশটি মোটরসাইকেলে করে সরিয়ে নিচ্ছিলেন, সেই দৃশ্য ধরা পড়ে গিয়েছিল সিসিটিভির ভিডিওতে। সেটা পুলিশের হাতে পড়ায় ধরা পড়ে যান তিনি।
গ্রেপ্তার হওয়ার পর পুলিশের কাছে সব স্বীকার করেছেন সুড়েশ। যাকে তিনি খুন করেছিলেন, তার নাম দোমেন রবিদাস, পেশায় একজন রাজমিস্ত্রি, বয়স ১৯ বছর।
বয়সে কম হলেও রবিদাসের উচ্চতা আর ওজন ছিল সুড়েশের মতই। বাসার কিছু মেরামতের কাজের কথা বলে গত ১৯ নভেম্বর তাকে ডেকে নিয়েছিলেন সুড়েশ।
পরদিন একটি খালি প্লটে রবিদাসের পোড়া লাশ পাওয়া যায়। সেই লাশের চেহারা এতটাই পোড়া ছিল যে দেখে চেনার উপায় ছিল না। তবে পকেটে পাওয়া যায় সুড়েশ কুমারের আধার কার্ড।
পুলিশ সেই কার্ড নিয়ে সুড়েশের স্ত্রী অনুপমার সঙ্গে যোগাযোগ করে। সব দেখে অনুপমা পুলিশের কাছে দাবি করেন ওই পোড়া লাশ তার স্বামীর এবং তিনি আত্মহত্যা করেছেন।
কিন্তু তদন্ত করতে গিয়ে সিসিটিভির ভিডিও দেখে পুলিশ বুঝতে পারে, ঘটনা অন্যরকম। এর মধ্যেই খবর আসে, দিল্লির বাড়িতে স্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন সুড়েশ।
এরপর ওই বাড়িতে অভিযান চালিয়ে জলজ্যান্ত সুড়েশ কুমারকে গ্রেপ্তার করা হয়। আর তার ষড়যন্ত্রের সঙ্গী হওয়ায় স্ত্রী অনুপমাকেও গ্রেপ্তার করে পুলিশ।
রোববার এক সংবাদ সম্মেলনে এ মামলার রহস্য উন্মোচনের খবর দেন স্থানীয় পুলিশ সুপার ইরাজ রাজা।
তিনি বলেন, প্রায় নিখুঁত একটি পরিকল্পনা সাজিয়েছিল ওই দম্পতি। তবে পুলিশ সব রহস্য ভেদ করতে পেরেছে।
-বিডিনিউজ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

এনায়েতপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম পরিচালনা পরিষদের অভিষেক

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের এনায়েতপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম পরিচালনা পরিষদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি ) দুপুরে মন্দির প্রাঙ্গণে নব-গঠিত কমিটির

বিস্তারিত »

‘নাম-ছবি প্রকাশ করে তহসিল অফিসের দুর্নীতিবাজদের প্রতিরোধ করা হবে’

তহসিল অফিসের কতিপয় দালাল এবং দুর্নীতিবাজ চক্রের কারণে জনগণের ভোগান্তি হচ্ছে বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক

বিস্তারিত »

‘স্বামীর চেয়ে যখন স্যার বেশি আপন হয়, তখন বিষয়টা অস্বাভাবিক না?’

ছাত্রলীগের দুই নেতাকে নির্মমভাবে মারধরের ঘটনায় আলোচনায় পুলিশের সাময়িক বরখাস্ত হওয়া অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ। ওই ঘটনায় পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি)

বিস্তারিত »

শাহ আমানতে এক কেজি সোনাসহ ভারতীয় নাগরিক আটক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতীয় পাসপোর্টধারী তুষার নাগীন দাশ নামে এক ব্যক্তির কাছ থেকে প্রায় এক কেজি ওজনের অবৈধ সোনা উদ্ধার করা হয়েছে। সোমবার

বিস্তারিত »

দক্ষিণ এশিয়ায় শক্তিশালী জঙ্গি সংগঠন বানাতে চেয়েছিলেন আনিসুর

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া’কে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি শক্তিশালী জঙ্গি

বিস্তারিত »

বাসর রাতে প্রাণ গেল নব দম্পতির

ব্যাপক আয়োজনে সম্পন্ন হয়েছে বিয়ের আনুষ্ঠানিকতা। সেখানে সবার সঙ্গে হাসিমুখে ছবিও তুলেছিলেন নব দম্পতি। বিয়ের পর পাত্রের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়েছিল। সেখানেও নব দম্পতির

বিস্তারিত »

পুতিনকে হত্যায় ড্রোন হামলার অভিযোগ রাশিয়ার

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্য ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। বুধবার (০৩ মে) রাশিয়ার পক্ষ থেকে এই অভিযোগ জানানো হয়েছে। খবর আল-জাজিরার। রুশ কর্মকর্তারা

বিস্তারিত »

দুর্নীতি মামলায় তারেক-জোবায়দার বিচার শুরু

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে

বিস্তারিত »

ছিনতাই হওয়া অটোরিকশা উদ্ধার

মিরসরাইয়ে ছিনতাই হওয়া ব্যাটারিচালিত অটোরিকশা, চোরাই বাইসাইকেলসহ তিনজনকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ। সোমবার (১০ এপ্রিল) রাতে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা

বিস্তারিত »