শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১, ৭ জিলহজ, ১৪৪৫

নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। রোববার (১২ মে) চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন।

যাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তারা হলেন– মুজিবুর রহমান, জাহিদুল ইসলাম, কামরুল ইসলাম ও ওয়াহিদুল ইসলাম।

মুজিবুর রহমান সাবেক মন্ত্রীর মালিকানাধীন সানোয়ারা ডেইরি ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। অন্য তিনজন একই প্রতিষ্ঠানের পরিচালক।

বিষয়টি আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, ৩০ কোটি টাকা খেলাপি ঋণের মামলায় উত্তরা ব্যাংকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন। তারা যাতে দেশ ছেড়ে যেতে না পারেন, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকার বিশেষ পুলিশ সুপার (অভিবাসন) নির্দেশ দিয়েছেন আদালত।

উত্তরা ব্যাংক থেকে যে ৩০ কোটি টাকা ঋণ নেওয়া হয়েছে, তার বিপরীতে ব্যাংকে কোনো সম্পত্তি বন্ধক নেই। বিবাদীদের ব্যক্তিগত নিশ্চয়তা ও ট্রাস্ট রিসিটের ভিত্তিতে এই ঋণ মঞ্জুর করেছিল ব্যাংক, বলে জানান বেঞ্চ সহকারী।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

রাউজানে স্কুলে যাওয়ার পথে শিক্ষার্থী অপহরণ

চট্টগ্রামের রাউজানে স্কুলে যাওয়ার পথে অপহরণের শিকার হয়েছে মো. জিসান (১৪) নামে এক অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্র। তবে নিজের বুদ্ধি কাজে লাগিয়ে কৌশলে পালিয়ে এসে

বিস্তারিত »

রামুতে আড়াই কোটি টাকার আইসসহ গ্রেপ্তার ১

কক্সবাজারের রামুতে ফের আড়াই কোটি টাকার আইসসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৫ জুন) ভোর ৬ টার দিকে চাকমারকুলের কলঘর বাজারের বাবলু ফার্মেসির

বিস্তারিত »

পাহাড়তলীতে স্কুটির পেছনে ট্রাকের ধাক্কা, বান্ধবীসহ সাংবাদিক নিহত

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানা এলাকায় এক সড়ক দুর্ঘটনায় কলেজ পড়ুয়া বান্ধবীসহ মেহেদী হাসান আরিফ (২৮) নামে এক সাংবাদিক মারা গেছেন। বৃহস্পতিবার (৬ জুন) দুপুর সাড়ে

বিস্তারিত »

আমাদের শিশুরা পিছিয়ে থাকবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের শিশুরা কেউ পিছিয়ে থাকবেনা। তাদেরকে আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন করে গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেছেন, কেউ পিছিয়ে থাকবে না।

বিস্তারিত »

বেনজীরকে গোপনে পাচার করে দিয়েছে সরকার : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে দেখুন, ভাবতে লজ্জা হয়, বলতে লজ্জা হয়। আমাদের পুলিশ ও র‌্যাবের সাবেক প্রধান বেনজীর আহমেদ তার বিরুদ্ধে

বিস্তারিত »

ঈদের আগে পরে ৬ দিন ভারি যানবাহন চলবে না মহাসড়কে

ঈদের দিনসহ আগের ৩ দিন ও পরের ৩ দিন মহাসড়কে কাভার্ড ভ্যান ও লরি চলাচল বন্ধ থাকবে। তবে পশুবাহী গাড়ি ট্রাক চলবে। বৃহস্পতিবার (৩০ মে)

বিস্তারিত »

নারীসহ ৫০ জলদস্যুর আত্মসমর্পণ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ৩ জনসহ চট্টগ্রাম ও কক্সবাজার উপকূলীয় এলাকার ১২ বাহিনীর ৫০ জলদস্যু আত্মসমর্পণ করেছেন। এদের মধ্যে রয়েছেন এক নারী সদস্যও। বৃহস্পতিবার (৩০ মে)

বিস্তারিত »

চন্দনাইশের চেয়ারম্যান জসিম উদ্দীন

চট্টগ্রামের চন্দনাইশে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জসিম উদ্দীন আহমেদ বেসরকারিভাবে উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হয়েছেন। মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ৩৮ হাজার ৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী

বিস্তারিত »

বোয়ালখালীর নতুন উপজেলা চেয়ারম্যান জাহেদুল হক

চট্টগ্রামের বোয়ালখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন হেলিকপ্টার প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী মো. জাহেদুল হক। উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় বেসরকারি ফলাফলে মো.

বিস্তারিত »