আজ: বৃহস্পতিবার ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মহামারীর খাঁড়া সরাতে তাই তৎপর নির্মাতা-প্রযোজকরা

হলিউডে ২০২৩ সালে মুক্তির মিছিলে যেসব সিনেমা

মহামারীর খাঁড়া কাটিয়ে উঠতে একগুচ্ছ সিনেমা নিয়ে আসছে হলিউড

বিনোদন ডেস্ক

মহামারী কাটিয়ে পেরিয়ে আসা বছরটিতে টম ক্রুজের ‘টপ গান: ম্যাভেরিক’, ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডোমিনিয়ন’ এবং ‘অ্যাভাটার- দ্য ওয়ে অব ওয়াটার’ হলিউডের বাজারকে কিছুটা চাঙা করে তুললেও ফেরেনি আগের জৌলুস।

হলিউডের সিনে বাজারের উপর থেকে মহামারীর খাঁড়া সরাতে তাই তৎপর নির্মাতা-প্রযোজকরা। সুসময় ফেরাতে ২০২৩ সাল নিয়ে তারা পরিকল্পনা সাজিয়েছিলেন ক্যালেন্ডারের পাতা না উল্টাতেই। সেই পরিকল্পনা ধরে ২০২৩ সালে হলিউডে কোন কোন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে, তা তুলে ধরেছে বিবিসি।

টিল

video

এই সিনেমার ঘটনার সময়কাল ১৯৫০, কাহিনী যুক্তরাষ্ট্রের এক মর্মান্তিক সত্য ঘটনার উপর ভিত্তি করে। ১৪ বছর বয়সী কৃষ্ণাঙ্গ কিশোর ‘এমেট টিল’ হত্যাকাণ্ড ধরে এগিয়েছে গল্পটি। এর মধ্যে একজন দুঃসাহসী মায়ের দেখা পাওয়া যাবে, যিনি তার ছেলের খুনের বিচার চেয়ে প্রায় অসম্ভব এক সংগ্রাম চালিয়ে যান। এমেট টিলের মা ম্যামি টিল-মোবলির ভূমিকায় অভিনয় করেছেন ড্যানিয়েল ডেডউইলার। টিল সিনেমাটি হলে আসবে আগামী ৬ জানুয়ারি।

এমপায়ার অব লাইট

video

স্যাম মেন্ডেস রচিত ও পরিচালিত এমপায়ার অব লাইট ১৯৮০ এর দশকের গোড়ার দিকের এক উপকূলীয় শহরের আন্তঃজাতিগত প্রেমের গল্প। এই সিনেমায় আছেন অস্কার জয়ী অলিভিয়া কোলম্যান। মেন্ডেসের গল্পে প্রেম ছাড়াও বর্ণবাদ, দৈন্য থেকে শুরু করে মনজাগতিক বিষয়গুলো ফুটে ওঠেছে। এমপায়ার অব লাইট মুক্তি পাবে ৯ জানুয়ারি।

টার

video

এই সিনেমাটি একজন বিখ্যাত শিল্পী লিডিয়া টারের জীবন-ক্যারিয়ারের উত্থান-পতনকে তুলে ধরেছে। নাম ভূমিকায় কাজ করেছেন কেইট ব্ল্যানচেট। সিনেমায় দেখানো হয়েছে সফলতার উঁচু ধাপে পৌঁছানোর পর কীভাবে লিডিয়ার জীবনের বাঁক বদল শুরু হয়। অভিনয় দক্ষতায় ইতোমধ্যেই দুবার অস্কার জিতেছেন ব্ল্যানচেট। প্রথমটি ২০০৫ সালে, তার ঠিক নয় বছর পর ২০১৪ সালে দ্বিতীয়টি। ১৩ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘টার’।

হলি স্পাইডার

video

সিরিয়াল কিলার সাইদ হানাইয়ের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে হলি স্পাইডার। সাঈদ হানাই এক ইরানি নির্মাণ কর্মী, যার হাতে মাশাদ শহরে ১৬ জন যৌনকর্মী খুন হন। সিনেমায় একজন নারী সাংবাদিককে দেখানো হয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকায়, যে চরিত্রটিতে অভিনয় করেছেন জার আমির-ইব্রাহিমি। তিনি সাইদ হানাইকে খুঁজে পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আমির-ইব্রাহিমি ব্যতিক্রমী, বহুমাত্রিক অভিনয়ের জন্য কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কারজয়ী। ২০ জানুয়ারি হলি স্পাইডারম্যান মুক্তি পাওয়ার কথা রয়েছে।

দ্য ফেবেলম্যানস

video

বলা হচ্ছে বিশ্বখ্যাত নির্মাতা স্টিভেন স্পিলবার্গের অর্ধশতকের ক্যারিয়ারের সবচেয়ে ব্যক্তিগত ও গুরুত্বপূর্ণ কাজ হল দ্য ফেবেলম্যানস। সিনেমায় নিজের শৈশব অভিজ্ঞতাকে তুলে এনেছেন স্পিলবার্গ। সিনেমাটিতে বাবা-মার সাথে সম্পর্কের জটিলতা, শৈশবে সিনেমার প্রতি জেগে ওঠা প্রেম এবং পরবর্তীতে সিনেমার মধ্যদিয়েই দুবার অস্কারের সম্মাননা পাওয়ার মতো ঘটনা প্রকাশ পেয়েছে। ২৭ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

দ্য হোয়েল

video

‘দ্য ওয়েল’ বছরের সবচেয়ে অস্বাভাবিক গল্পগুলোর মধ্যে একটি। সিনেমাটিতে তার দুর্দান্ত অভিনয়ের জন্য অস্কার জেতার সম্ভাবনা তৈরি হয়েছে ব্রেন্ডন ফ্রেজারের। বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রশংসা অর্জন করেছে সিনেমাটি। সিনেমায় একজন স্থূলকায় প্রভাষকের ভূমিকায় অভিনয় করেছেন ফ্রেজার, যিনি মরিয়া হয়ে ওঠেন নিজের হারিয়ে যাওয়া মেয়ের সঙ্গে যোগাযোগ করার জন্য। ৩ ফেব্রুয়ারি মুক্তি পাবে দ্য হোয়েল।

ম্যাজিক মাইক’স লাস্ট ড্যান্স

video

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ম্যাজিক মাইক দর্শকদের অভিভূত করেছিল। তিন বছর পরে সিনেমাটির দ্বিতীয় সিক্যুয়াল প্রকাশিত হয়। ফ্রাঞ্চাইজির তৃতীয় এবং চূড়ান্ত পর্বটি ২০২৩ সালে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমায় একজন তরুণ পুরুষ স্ট্রিপারের ভূমিকায় অভিনয় করছেন চ্যানিং টাটুম। এই পর্বে অভিনেতাকে সালমা হায়েকের বিপরীতে দেখা যাবে তাকে। ১০ ফেব্রুয়ারি ‘ম্যাজিক মাইক’স লাস্ট ডান্স’ মুক্তি পাবে।

লুথার

video

টিভিতে সম্প্রচারের প্রায় এক দশক পর ক্রাইম থ্রিলার লুথার শেষ পর্যন্ত বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে। এখনও গল্প সম্পর্কে খুব কমই প্রকাশ করা হয়েছে। লুথার মূলত একটি ব্রিটিশ সাইকোলজিক্যাল ক্রাইম থ্রিলার টেলিভিশন সিরিজ যেখানে জন লুথারের ভূমিকায় ইদ্রিস এলবা এবং অ্যালিস মরগান চরিত্রে রুথ উইলসন অভিনয় করেছেন। মার্চ মাসে নেটফ্লিক্সে মুক্তি পাবে সিনেমাটি।

গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি ভলিউম থ্রি

video

গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি ভলিউম থ্রি-তে দেখা যাবে মার্ভেল কমিকস সুপারহিরোরা আবারও মহাবিশ্বকে রক্ষা করতে মিশনে নেমেছেন। মিথ্যা তথ্যের ওপর নির্ভর করে যাত্রাটা শুরু করবে তারা। তাতে করে তাদের দলের একজন মারাত্মক হুমকির মুখে পড়বে। সিনেমাটিতে ক্রিস প্র্যাট, জো সালডানা, কারেন গিলান, ব্র্যাডলি কুপার, ভিন ডিজেল, পম ক্লেমেন্টেফ এবং ডেভ বাউটিস্তা এবং উইল পোল্টার অভিনয় করবেন। যদিও সিনেমাটির দ্বিতীয় ভলিউমে অ্যাডাম ওয়ারলকের উপস্থিতের ইঙ্গিত দেওয়া হয়েছিল। ৫ মে মুক্তি পাবে সিনেমাটি।

ফাস্ট এক্স

video

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির দশম এবং শেষ পর্বটিকে এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্রগুলোর মধ্যে একটি ধরা হয়। তাতে অনুমান করা যায়, সিনেমাটিতে চোখে ধাঁধানো, অনেকটা কানের পর্দা ফেটে যাওয়ার মতো অ্যাকশন রয়েছে। লন্ডন, রোম এবং লিসবনের বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে সিনেমাটির। বরাবরের মতো পর্দায় ভিন ডিজেল, জেসন স্ট্যাথাম ও মিশেল রদ্রিগেজের উপস্থিতি পাওয়া গেছে। তবে ভক্তদের জন্য দুঃখের বিষয় হচ্ছে, ফ্র্যাঞ্চাইজির শেষ পর্বে ডোয়াইন জনসন থাকছে না। ১৯ মে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন

video

ডেভিড গ্রানের ব্যাপক প্রশংসিত ও সর্বাধিক বিক্রিত বইয়ের উপর ভিত্তি করে কিলার অফ দ্য ফ্লাওয়ার মুন সিনেমাটি নির্মিত হয়েছে। সম্ভবত ২০২৩ সালের অন্যান্য সিনেমার চেয়ে বেশি শক্তিশালী সিনেমাটি এটি। অস্কারজয়ী মার্টিন স্করসেসের পরিচালনায় অস্কারজয়ী অভিনেতা লিওনার্ডো ডিক্যাপ্রিও এবং রবার্ট ডি নিরো পর্দায় একত্রে অভিনয় করবেন। কিলার অফ দ্য ফ্লাওয়ার মুন ১৯২০ সালের ওকলাহোমায় তেলের প্রাচুর্যে ভরপুর ওসেজ জাতির সদস্যদের সিরিয়াল হত্যাকে চিত্রিত করেছে। মে মাসে মুক্তি পাবে সিনেমাটি।

স্পাইডার-ম্যান: এক্রস দ্য স্পাইডার-ভার্স

video

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ইন টু দ্য স্পাইডার ভার্স’র অ্যানিমেটেড সিক্যুয়েলই হচ্ছে স্পাইডার-ম্যান: এক্রস দ্য স্পাইডার-ভার্স। সিনেমায় একবার মাইলস মোরালেসকে মহাবিশ্বের বিভিন্ন স্তরে ভ্রমণ করতে দেখা গেছে। গুয়েন স্টেসির স্পাইডার-ওম্যানের সঙ্গে তার সম্পর্ক গড়ে তোলার পাশাপাশি, তিনি মাকড়সা-মানবের একটি বৃহত্তর গোষ্ঠীর সংস্পর্শে আসেন যার মধ্যে একজন বয়স্ক স্পাইডার-ম্যান, একজন ব্রিটিশ স্পাইডার-ম্যান এবং একজন গর্ভবতী স্পাইডার-ওম্যান রয়েছে। শামেইক মুরকে এবরও মাইলসের কণ্ঠ দিয়েছেন। তার সাথে যোগ দিচ্ছেন হেইলি স্টেইনফেল্ড, ইসা রে এবং ড্যানিয়েল কালুইয়া। ২ জুন মুক্তি পাবে সিনেমাটি।

ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অফ ডেসটিনি

video

অনেকের কাছে মূল ইন্ডিয়ানা জোনস ট্রিলজির সিনেমাগুলোকে ক্লাসিক মনে হলেও সিকুয়্যালের চতুর্থ সিনেমা দ্য কিংডম অফ দ্য ক্রিস্টাল স্কাল সেভাবে সাড়া ফেলেনি। সিনেমায় ইন্ডির পুনঃআবিষ্কৃত পুত্র, শিয়া লাবোউফের মুট-এর হাতে ব্যাটনটি হস্তান্তর করার পরিকল্পনাকে বিচক্ষণতার সঙ্গে বাদ দেওয়া হয়েছে বলে মনে হয়। এছাড়াও সিনেমায় হ্যারিসন ফোর্ড ইন্ডি চরিত্রে টবি জোন্সের পাশাপাশি আন্তোনিও ব্যান্ডেরাস এবং ফোবি ওয়ালার-ব্রিজসহ আরও নতুন অভিনেতা যোগ দিয়েছেন। সেই সঙ্গে জন রিস-ডেভিসও ফিরে এসেছেন। ৩০ জুন মুক্তি পাবে সিনেমাটি।

মিশন: ইম্পসিবল- ডেড রেকনিং পার্ট ওয়ান

video

মিশন: ইম্পসিবল ফ্র্যাঞ্চাইজির সপ্তম পর্বটি অসাধারণ সেট, টানটান উত্তেজনাকর হিসেবে নির্মিত হয়েছে। সিনেমায় ইথান হান্টের ভূমিকায় অভিনয় করেছেন টম ক্রুজ। তিনি মূলত একজন আইএমএফ এজেন্ট এবং পরিচালনা পর্ষদের একটি দলের নেতা। পৃথিবীকে আবারও একধরনের নোংরা চক্রান্ত থেকে বাঁচাতে যুদ্ধ করবেন তিনি। ১৪ জুলাই মুক্তি পাবে সিনেমাটি।

বারবি

video

বারবির কাস্টিং ইন্টারনেট দুনিয়ায় ব্যাপক সাড়া ফেলেছিল। যেন ফ্যাশন পুতুল হিসাবে মার্গট রোবি এবং রায়ান গসলিংয়ের চেয়ে নিখুঁত আর কোনো কাস্টিং হতেই পারে না। বার্বি ও কেইন হিসেবে রোবি এবং রায়ান গসলিং কয়েক দশক ধরে রাজত্ব করছেন হলিউডে। সিনেমাটিকে একটি রোমান্টিক কমেডি হিসাবে বিবেচনা করা যায়; যদিও গল্পে বিবরণ খুব কম। তবে গল্প যাই হোক না কেন, দর্শকরা ইতিমধ্যে রঙিন ভিজ্যুয়াল উপভোগ করার জন্য মুখিয়ে আছেন। ২১ জুলাই মুক্তি পাবে সিনেমাটি।

ওপেনহাইমার

video

ডার্ক নাইট ট্রিলজি এবং ইনসেপশন পরিচালক ক্রিস্টোফার নোলানের সিনেমা ওপেনহাইমার। এটি মূলত পদার্থবিজ্ঞানী জে রবার্ট ওপেনহাইমারের গল্প, যিনি পারমাণবিক বোমার জনক হিসেবে পরিচিত। ওপেনহাইমার ছিলেন ম্যানহাটন প্রকল্পের অন্যতম প্রধান সদস্য, হিরোশিমা এবং নাগাসাকিতে বোমা নিক্ষেপ জন্য যার দায় রয়েছে। তিনি তাদের মধ্যে একজন যারা নিউ মেক্সিকোতে প্রথমবারের মতো পারমাণবিক বিস্ফোরণ পরীক্ষার সাক্ষী ছিলেন। ওপেনহাইমার চরিত্রে অভিনয় করেছেন সিলিয়ান মারফি, তার স্ত্রী স্ত্রী কিটির ভূমিকা রূপায়ন করেছেন এমিলি ব্লান্ট। ২১ জুলাই সিনেমাটি মুক্তি পাবে।

নেক্সট গোল উইন

video

নির্মাতা তাইকা ওয়াইতিতি পরিচালিত নেক্সট গোল উইনস মূলত ২০১৪ সালের বিশ্বকাপের সবচেয়ে খারাপ র‌্যাঙ্কিং আমেরিকান সামোয়া জাতীয় ফুটবল দল পরিচালনার জন্য নিযুক্ত কোচের সত্য ঘটনানির্ভর সিনেমা। এতে কোচ টমাস রঞ্জেন হিসেবে মাইকেল ফাসবেন্ডার অভিনয় করেছেন। সেপ্টেম্বরে মুক্তি পাবে সিনেমাটি।

ডিউন: পার্ট দুই

video

ডিউন সিনেমায় দেখা যায় মানব সভ্যতার দুর ভবিষ্যতে একটি বিপজ্জনক মরু গ্রহ আরাকাইসের দায়িত্ব গ্রহণ করেন ডিউক লেটু। গ্রহটি মহাবিশ্বের সবচেয়ে মূল্যবান পদার্থ ‘মসলার’ একমাত্র উৎস, যা মানব জীবনকে দীর্ঘায়িত করার পাশাপাশি মানব চিন্তাশক্তির ত্বরকে প্রসারিত করা সামর্থ্য রাখে। দর্শকদের কাছে সিনেমাটি বেশ জনপ্রিয়তাও পেয়েছিল। লেখক ফ্রাঙ্ক হারবার্টের মূল উপন্যাসের দ্বিতীয় ভাগের উপর ভিত্তি করে আবর্তিত হয়েছে ডিউন ২ এর গল্প। পল আত্রেয়েডসের ভূমিকায় অভিনয় করেছেন টিমোথি চালামেটকে ও চানির ভূমিকায় জেন্ডায়া। এছাড়াও রাজকুমারী ইরুলান চরিত্রে দেখা যাবে ফ্লোরেন্স পুগকে। ৩ নভেম্বর সিনেমাটি মুক্তি পাবে।

চিকেন রান: ডন অফ দ্য নাগেট

video

২০০০ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা চিকেন রান’র দীর্ঘ প্রতীক্ষিত সিক্যুয়েল চিকেন রান: ডন অফ দ্য নাগেট মূলত টুইডি’স ফার্ম থেকে মুরগির পালিয়ে যাওয়ার পরের গল্পটিকে তুলে ধরেছে। সিনেমায় মুরগি দম্পতিকে শান্তিপূর্ণভাবে একটি দ্বীপে বসবাস করতে দেখা যাবে, যেখানে আদা ও রকি নামের মুরগি দম্পতির মলি নামে একটি কন্যাও দেখা যাবে। তবে যদিও দীর্ঘসময় এই শান্তিপূর্ণ অবস্থা থাকবে না। সিনেমাটি নভেম্বর মাসে নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

দ্য হাঙ্গার গেমস: দ্য ব্যালাড অফ সংবার্ডস অ্যান্ড স্নেকস

video

মূল হাঙ্গার গেমস সিনেমাটিতে ক্যাটনিস এভারডিনের ভূমিকায় জেনিফার লরেন্স অভিনয় করেছিলেন। সেই সিনেমার অর্ধ শতাব্দীরও বেশি আগেন কাহিনী নিয়ে আসছে দ্য হাঙ্গার গেমস: দ্য ব্যালাড অফ সংবার্ডস অ্যান্ড স্নেকস। সিনেমায় তরুণ রাষ্ট্রপতি স্নোকে দেখানো হয়েছে, যিনি একজন নির্মম স্বৈরশাসক হয়ে উঠেছিলেন পরে। তীক্ষ্ণ দৃষ্টিশক্তি ও পর্যবেক্ষণ ক্ষমতার জন্য সম্ভবত অনেক কিছুই যিনি পূর্বেই অনুমান করতে পারতেন। সিনেমায় টম ব্লিথকে তরুণ স্নোর ভূমিকায় দেখা যাবে। সহ-অভিনেতা হিসেবে রাচেল জেগলার এবং হান্টার শ্যাফার অভিনয় করেছেন।

ওয়ানকা

video

ইতোমধ্যেই সাহিত্যের সবচেয়ে বিখ্যাত এবং সবচেয়ে উদ্ভট চকোলেট ইমপ্রেসারিও নিয়ে জিন ওয়াইল্ডার ‘উইলি ওয়ানকা অ্যান্ড চকলেট ফ্যাক্টরি’তে এবং ‘চার্লি অ্যান্ড দ্য চকোলেট ফ্যাক্টরি’তে জনি ডেপ অভিনয় করেছেন। এবার রোয়াল্ড ডালের মূল গল্পে তরুণ ওয়ানকার ভূমিকায় অভিনয় করবেন টিমোথি চালামেট। এছাড়াও রয়েছেন স্যালি হকিন্স, অলিভিয়া কোলম্যান, জিম কার্টার ও ম্যাট লুকাস। ১৫ ডিসেম্বর মুক্তি পাবে সিনোমটি।

মায়েস্ট্রো

video

ব্র্যাডলি কুপার পরিচালিত মায়েস্ট্রো মূলত লিওনার্ড বার্নস্টেইনের জীবনের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। কুপার শুধু পরিচালনাই করেননি, অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন। কেরি মুলিগান বার্নস্টাইনের স্ত্রী ফেলিসিটি মন্টিলেগ্রে ভূমিকায় অভিনয় করেছেন। এছাড়াও জেরেমি স্ট্রং এবং সারা সিলভারম্যানও রয়েছেন। ২০২৩ সালের শেষের দিকে নেটফ্লিক্সে মুক্তি পাবে সিনেমাটি।

নেপোলিয়ন

video

প্রয়াত স্ট্যানলি কুবরিক বহু বছর ধরে নেপোলিয়নের জীবন নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের চেষ্টা করেছিলেন। কুবরিক ব্যর্থ হলেও রিডলি স্কট সফল হয়েছেন। স্কট সিনেমায় নেপোলিয়নের স্ত্রী জোসেফাইনকে দৃশ্যত একটি লেন্স হিসাবে ব্যবহার করে ইতিহাসের সবচেয়ে অসাধারণ চরিত্রগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। জোসেফাইনের ভূমিকায় ভেনেসা কিরবি, আর নেপোলিয়নের ভূমিকায় ওয়াকিন ফিনিক্স অভিনয় করেছেন। ২০২৩ সালের শেষ দিকে অ্যাপল টিভি প্লাসে মুক্তি পাবে সিনেমাটি।-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

শুটিংয়ে আহত সানি লিওন

বিনোদন ডেস্ক: বলিউডের অভিনেত্রী সানি লিওন শুটিংয়ের সময় আহত হয়েছেন। আহত হওয়ার ভিডিও বানিয়ে নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তিনি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) অভিনেত্রী আঘাত

বিস্তারিত »

সুমি শবনমের ‘আইলসা লাগে’

‘ভাল্লাগে’র পর এবার মুক্তি পেলো সুমি শবনমের গান ‘আইলসা লাগে’। গানটিতে মডেল হিসেবে অভিনয় করেছে নাট্যাভিনেতা নয়ন বাবু ও শায়লা সাথী। সোমবার (৩০ জানুয়ারি) রাতে

বিস্তারিত »

পদ্মশ্রী পেলেন রাভিনা ট্যান্ডন

চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদান রাখায় ভারতের সম্মানজনক রাষ্ট্রীয় পুরস্কার পদ্মশ্রী পেলেন বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন। ৭৪তম প্রজাতন্ত্র দিবস সামনে রেখে গতকাল রাতে পুরস্কারপ্রাপ্তদের তালিকা ঘোষণা

বিস্তারিত »
ক্যাপ্টেন কামাল সিনেমার পোস্টার উম্মোচন

শেখ কামালের শেষ দিনগুলো নিয়ে আসছে ‘ক্যাপ্টেন কামাল’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল, যিনি পঁচাত্তরের ১৫ অগাস্টের হত্যাকাণ্ডের প্রথম শিকার, সেই মানুষটির জীবনের শেষ দিনগুলো কেমন ছিল তা

বিস্তারিত »

ভাঙলো পরীমণি-রাজের সংসার!

টিকলো না ঢাকাই ছবির আলোচিত তারকা দম্পতি পরীমণি ও শরিফুল রাজের সংসারও। বছরের একবারে অন্তিম সময় শুক্রবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে সামাজিক

বিস্তারিত »

এবার বলিউডে জয়া

 প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।  এবার বলিউডেও আলো ছড়াতে আসছেন তিনি।  ‘করক সিং’নামের হিন্দি সিনেমায় অভিনয় করতে

বিস্তারিত »

প্রকাশক পরিষদের উদ্যোগে ১৭ডিসেম্বর থেকে সপ্তাহ ব্যাপী বিজয়ের বইমেলা

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা গত মঙ্গলবার ( ৬ডিসেম্বর) পরিষদের অস্থায়ী কার্যালয়ে মহিউদ্দিন শাহ আলম নীপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা

বিস্তারিত »

স্ত্রী-পুত্র সহ করোনায় আক্রান্ত সোনু নিগম

করোনায় আক্রান্ত হয়েছেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী সোনু নিগম।। শুধু তিনি নন, তার ছেলে ও স্ত্রীর নমুনার ফলও পজিটিভ এসেছে। সামাজিক মাধ্যমে এ খবর জানিয়েছেন সোনু

বিস্তারিত »

ভারতের হারনাজ সান্ধু নয়া মিস ইউনিভার্স

বিশ্বের বিভিন্ন দেশের ৮০ প্রতিযোগীকে পেছনে ফেলে ২১ বছর পর ২১ বছর বয়সী ফ্যাশন মডেল ও অভিনেত্রী হারনাজ কর সান্ধুর হাত ধরে মিস ইউনিভার্স প্রতিযোগিতার

বিস্তারিত »