সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১১ জিলকদ, ১৪৪৫

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টসভাগ্য জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বৃষ্টির শঙ্কা মাথায় নিয়েই রোহিত শর্মার দল আগে ব্যাট করতে নেমেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোন উইকেট না হারিয়ে ৩৭ রান তুলেছে রোহিত শর্মার দল।

ক্রিকেটের সবচেয়ে রোমাঞ্চকর লড়াই মানে ভারত-পাকিস্তান ম্যাচ। দুই দলের ক্রিকেটযুদ্ধ একসময় নিয়মিত থাকলেও রাজনৈতিক জটিলতার কারণে এখন তার দেখা মেলে কেবল আইসিসি ও এসিসি টুর্নামেন্টের বদৌলতে।
২০১২ সালের পর থেকে হয়নি দ্বিপাক্ষিক সিরিজ। তবু বছরখানেকের বিরতিতে দেখা হয় দুই দলের। আর তা নিয়েই উন্মত্ত থাকে ক্রিকেট দুনিয়া। এবারের এশিয়া কাপে একই গ্রুপে পড়ায় একাধিকবারই তাদের মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়।

যদিও গ্রুপপর্বে ভারত পুরো ব্যাট করলেও পাকিস্তান ব্যাটিংয়ে নামতে পারেনি। ম্যাচটি ভেসে গেছে বৃষ্টিতে। একই শঙ্কা সুপার ফোরেও মাথায় নিয়েই নামছে দুদল। তবে ম্যাচটির জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। ভারত-পাকিস্তান আজ ন্যুনতম ২০ ওভার খেলতে না পারলে আগামীকাল (সোমবার) তারা অবারও মুখোমুখি হবে।

এর আগে নিজেদের মাটিতে বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরের যাত্রা শুরু করেছিল বাবরের দল। ভারতের বিপক্ষে ম্যাচের আগেরদিনই (শনিবার) তারা একাদশ ঘোষণা করেছিল। অন্যদিকে এই রাউন্ডে এটাই ভারতের প্রথম ম্যাচ। এই ম্যাচে তারা দুটি পরিবর্তন এনেছে। জসপ্রীত বুমরাহ দলে ফেরায় আবারও একাদশের বাইরে পাঠানো হয়েছে মোহাম্মদ শামিকে। এছাড়া শ্রেয়াশ আইয়ারের পরিবর্তে একাদশে এসেছেন লোকেশ রাহুল।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, সালমান আলী আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঈষাণ কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

কক্সবাজারে মোটরসাইকেল-ইজিবাইক সংঘর্ষে নিহত ২

কক্সবাজার-টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে টমটমের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে পর্যটকসহ দুজন নিহত হয়েছেন। রবিবার (১৯ মে) দুপুর ১২টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা মেরিন ড্রাইভ সড়কে এ

বিস্তারিত »

টাইগার পাসে স্বর্ণ ছিনিয়ে নিয়ে পালাচ্ছিলেন এসআই

চট্টগ্রাম নগরের টাইগারপাস এলাকায় ১৬ ভরি স্বর্ণ ছিনতাইয়ের সময় এক সোর্সসহ আমিনুল ইসলাম নামে এক পুলিশের এসআইকে আটক করেছে জনতা। সোর্সের নাম জাহেদ। খবর পেয়ে

বিস্তারিত »

সৌদি নারীদের স্নানপোশাকে ফ্যাশন শো

প্রথমবার সৌদির মাটিতে স্নানপোশাকের ফ্যাশন শো আয়োজন করেছে দেশটির সরকার। শুক্রবার (১৭ মে) এই ঐতিহাসিক ফ্যাশন শো-টির আয়োজন করা হয় রক্ষণশীল দেশটিতে। খালিজ টাইমের এক

বিস্তারিত »

বান্দরবানে যৌথ অভিযানে কুকি চিন’র ৩ সদস্য নিহত

বান্দরবানের রুমার রোনিনপাড়া ও রোয়াংছড়ির পাইক্ষ্যংপাড়া এলাকায় যৌথ বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্য নিহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

বিস্তারিত »

ভারতে গিয়ে ‘নিখোঁজ’ এমপি আজীম

ভারতে চিকিৎসার জন্য গিয়ে পাঁচ দিন ধরে নিখোঁজ রয়েছেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন

বিস্তারিত »

মোহামেডানকে হারিয়ে অষ্টম জয় তুলে নিল মুক্তিযোদ্ধা

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অষ্টম জয় পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রী। শনিবার (১৮ মে) তারা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে তিন উইকেটে হারিয়েছে। নগরের এমএ আজিজ

বিস্তারিত »

আম্পায়ার আউয়াল বাবু আর নেই

সড়ক দুর্ঘটনায় গুরুতরভাবে আহত চট্টগ্রাম আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র আম্পায়ার মো. আউয়াল বাবু আর নেই। শুক্রবার (১৭ মে)

বিস্তারিত »

খাদ্যবাহী জাহাজ থেকে ফেরত যাবার পেছনে মঈন খানের বাবার কারসাজি ছিল : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আপনাদের মনে আছে গতবছর ২৮ অক্টোবর জো

বিস্তারিত »