সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, ১১ জিলকদ, ১৪৪৫

গুজরাটকে অপেক্ষায় রেখে ফাইনালে চেন্নাই

ক্রীড়া ডেস্ক

গুজরাট টাইটান্সকে ১৫ রানে হারিয়ে আইপিএল ১৬তম আসরের ফাইনালে উঠে গেল চেন্নাই সুপার কিংস। আজ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হেরে গেলেও আরও একটি সুযোগ পাবে গুজরাট।

আগামীকাল এলিমিনেটর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে লখনৌ সুপার জায়ান্ট। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে ২৬ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে গুজরাট।

সেই ম্যাচে জয় পেলে ফাইনালে যাওয়ার সুযোগ পাবে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলটি।

আইপিএলের এবারের আসরের শুরু থেকে দুর্দান্ত ক্রিকেট খেলে গুজরাট টাইটান্স। প্লে-অফের আগে ১৪ ম্যাচের মধ্যে সর্বোচ্চ ১০টিতে জিতে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই ছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলটি।

অনদিকে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৮টিতে জিতে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে।

মঙ্গলবার চেন্নাইয়ের এমএ চেন্নাস্বামী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ‍গুজরাট টাইটান্স বনাম চেন্নাই সুপার কিংস।

এদিন টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে তিনবারের শিরোপাজয়ী দল চেন্নাই। দলের হয়ে ৪৪ বলে ৭টি চার আর এক ছক্কায় ৬০ রানে করেন ঋতুরাজ গায়কওয়াদ। ৩৪ বলে ৪০ রান করেন ডেভন কনওয়ে। ১৬ বলে ২২ রান করেন রবিন্দ্র জাদেজা।

টার্গেট তাড়া করতে নেমে ২০ ওভারে ১৫৭ রানে অলআউট হয় গুজরাট। দলের হয়ে ৩৮ বলে সর্বোচ্চ ৪২ রান করেন ওপেনার শুভমান গিল। এছাড়া ১৬ বলে ৩০ রান করেন লেগ স্পিনার রশিদ খান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print

টাইগার পাসে স্বর্ণ ছিনিয়ে নিয়ে পালাচ্ছিলেন এসআই

চট্টগ্রাম নগরের টাইগারপাস এলাকায় ১৬ ভরি স্বর্ণ ছিনতাইয়ের সময় এক সোর্সসহ আমিনুল ইসলাম নামে এক পুলিশের এসআইকে আটক করেছে জনতা। সোর্সের নাম জাহেদ। খবর পেয়ে

বিস্তারিত »

সৌদি নারীদের স্নানপোশাকে ফ্যাশন শো

প্রথমবার সৌদির মাটিতে স্নানপোশাকের ফ্যাশন শো আয়োজন করেছে দেশটির সরকার। শুক্রবার (১৭ মে) এই ঐতিহাসিক ফ্যাশন শো-টির আয়োজন করা হয় রক্ষণশীল দেশটিতে। খালিজ টাইমের এক

বিস্তারিত »

মোহামেডানকে হারিয়ে অষ্টম জয় তুলে নিল মুক্তিযোদ্ধা

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অষ্টম জয় পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রী। শনিবার (১৮ মে) তারা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে তিন উইকেটে হারিয়েছে। নগরের এমএ আজিজ

বিস্তারিত »

আম্পায়ার আউয়াল বাবু আর নেই

সড়ক দুর্ঘটনায় গুরুতরভাবে আহত চট্টগ্রাম আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র আম্পায়ার মো. আউয়াল বাবু আর নেই। শুক্রবার (১৭ মে)

বিস্তারিত »

দীঘিনালায় সফল’র কর্মশালা

খাগড়াছড়ি দীঘিনালা উপজেলা তৃণমূল এনজিওর আয়োজনে ‘সফল’ প্রকল্পের আওতায় এতিম, দুর্বল শিশু এবং তাঁদের পরিবারে বিশেষ সেবা বিধান সম্পর্কিত দিনব্যাপি কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

বিস্তারিত »

পাথরঘাটায় ১০ তলা থেকে পড়ে এসি মেকা‌নিকের মৃত্যু

চট্টগ্রাম নগরের কোতোয়ালীর থানার পাথরঘাটায় এক‌টি বহুতল ভবনের ১০ তলা থেকে পড়ে জিহাদ (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৭টার দিকে

বিস্তারিত »

খেলা পরিচালনা করতে চীন যাচ্ছেন হুমায়ুন রশীদ

আই এস এফ ওয়ার্ল্ড কাপ ফুটবলের খেলা পরিচালনা করতে চীনে যাচ্ছেন চট্টগ্রামের ছেলে, চট্টগ্রাম জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশনের সদস্য ও জাতীয় রেফারি হুমায়ুন রশীদ। বৃহস্পতিবার

বিস্তারিত »

নির্বাচনের ফলাফল বাতিলের কারণ জানালেন নায়িকা নিপুন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ফল বাতিল চেয়ে নতুন নির্বাচন দাবি করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। এ বিষয়ে বুধবার (১৫ মে) বিচারপতি নাইমা হায়দার

বিস্তারিত »